রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

আপডেট
*** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***                     *** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***
সংবাদ শিরোনাম :

বাড়ি ফিরতে মানুষের ঢল, পায়ে হেঁটে গন্তব্যে, পথে পথে ভোগান্তি

বাড়ি ফিরতে মানুষের ঢল, পায়ে হেঁটে গন্তব্যে, পথে পথে ভোগান্তি

যেভাবেই হোক বাড়িতে যেতে হবে। এ যেন ঈদের ছুটি পড়েছে। দূরপাল্লার বাস বন্ধ। ঢাকা চট্টগ্রাম মহাসড়কে সাইনবোর্ড, শিমরাইল চিটাগাং রোডে নেমেছে যেন মানুষের ঢল। পায়ে হেঁটে কোলে শিশু বাচ্চা হাতে ব্যাগ নিয়ে ছুটছে মানুষ গ্রামের বাড়িতে। কখনো অটো রিকশায় কখনো সিএনজি আবার কখনো বাসে। যেখানে যখন যা পাচ্ছে তা দিয়ে ভেঙে ভেঙে বাড়ি ফিরছে মানুষ।

কুমিল্লার পথযাত্রী শনিরআখড়ার এলাকার পেশায় বিদ্যুৎ মিস্ত্রি  সানোয়ার হাসান জানান, লকাডাউনে থাকবে, কাজ বন্ধ। দোকান খুলতে পারব না। কাজ না থাকলে টাকা কোথায় পাব। আর টাকা না থাকলে খাব কি। এর চেয়ে ভালো যেভাবেই হোক দেশের বাড়িতে গিয়ে লতাপাতা খেয়ে হলেও বেঁচে থাকতে পারব। নদীতে মাছ ধরতে পারব। সেখানে সবজির দামও কম। এই শহরের কয়দিন মানুষ সহায়তা করবে।

একই কথা বলেন আড়াইহাজার উদ্দেশ্যে রওনা দেয়া কবির মিয়া। তিনি বলেন, কালাপাহাড়িয়া যাচ্ছি। সেখানে ক্ষেত আছে। পুকুর আছে। কোন রকম চাল কিনে খেয়ে বেঁচে থাকব। এখানে শহরের লকডাউনে আরো বেড়ে যাবে জিনিসপত্রের দাম। কিছা না পেলেও হেঁটে হলেও দেশের বাড়িতে চলে যাব। না খেয়ে মরতে হবে না।

সরেজমিন রবিবার দুপুরে সাইবোর্ড এলাকায় গিয়ে দেখা যায়, বিচ্ছিন্নভাবে বাস না পেয়ে পিকআপ ভ্যানে করে মানুষ গাদাগাদি করে গন্তব্যে রওনা দিয়েছে। প্রাইভেটকার ভাড়া করে মোবাইল কোর্ট বা পুলিশি ঝামেলা এড়াতে সেখানে প্রায় অনেকের হাতেই রয়েছে প্রেসক্রিপশন ও চিকিৎসার কাগজপত্র। অনেক পরিবারকে অ্যাম্বুল্যান্সে করে শিশুসহ বাড়িতে যেতে দেখা গেছে। বিভিন্ন পণ্য পরিবহনে ট্রাকের চালকের সাথেও মানুষ ভাড়া দিয়ে যাচ্ছে। কেউ হয়ত চাঁদপুর যাবে। সে ট্রাকে করে দাউদকান্দি নেমে যাবে। সেখান থেকে আবার রাস্তায় দাঁড়িয়ে থেকে আরকেটি পরিবহন পেলে সেটাতে উঠবে।


Search News




©2020 Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD